হোয়াটসআপের ডিলিট করা মেসেজ দেখুন

হোয়াটসআপে আপনাকে কেউ মেসেজ করেছে আর তারপর ডিলিট করে দিয়েছে? অথচ ভীষণ ইচ্ছে করছে মেসেজটি দেখতে…? এবার সেই ইচ্ছেপূরণের সুযোগ করে দিচ্ছে Whatsremoved+ এই অ্যাপের মাধ্যমে সহজেই পড়ে নিতে পারবেন ডিলিট করে দেওয়া চ্যাট।

২০১৭ সালে ফেসবুক এবং হোয়াটসআপ গাঁটছড়া বাঁধার পর থেকেই বিশ্বের এই অন্যতম জনপ্রিয় মেসেঞ্জিং অ্যাপে এসেছে একের পর এক চমক। “রং উইন্ডো” হলে তৎক্ষণাৎ চ্যাট ডিলিট করে দেওয়া যেত। এছাড়াও ডার্ক মোড, মেসেজ সার্চ এসব সুবিধেও আছে। অন্যের মেসেজের সাথে সাথে নিজের পাঠানো কোনো দরকারি মেসেজ ভুল করে ডিলিট করে দিলেও এই অ্যাপের মাধ্যমে পড়তে ফেলতে পারবেন এবারে। মেসেজ রিকভার করার অপশনও আছে এর মধ্যে।

 

Whatsremoved+ অ্যাপটি গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন। সাইজ ৪.৯০ এমবি। অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করার পরেই অ্যাপ খুলে নিয়ে “Terms and conditions” accept করে নিতে হবে। এটি ডাউনলোড করতে কোনো রকম টাকা দিতে হয় না তাই এই অ্যাপটিতে বিজ্ঞাপন রয়েছে। এরপর ফোনের নোটিফিকেশনের জন্য অনুমতি দিতে হবে।

এরপর আপনাকে জিজ্ঞেস করা হবে কোন কোন অ্যাপের ডিলিটেড মেসেজ আপনি পড়তে চান? হোয়াটসআপের মেসেজ পড়তে হলে সেখানে ক্লিক করবেন। এই অ্যাপে ফেসবুক এবং ইনস্টাগ্রামের ডিলিট করে দেওয়া মেসেজও দেখা যায়। 

 

Whatsremoved+ অ্যাপে এরপর আপনাকে “Save Files”-এর অপশন দেওয়া হবে। আপনি চাইলে তথ্য সেভ করতে পারেন, না ইচ্ছে হলে সেটাও হতে পারে। নিজের পছন্দমত অপশন বেঁছে নিলেই আপনার অ্যাপ রেডি।

 

হোয়াটসআপে কোনো মেসেজ ডিলিট করলে “This massage was deleted” লেখাটি ফুটে ওঠে। এই মেসেজগুলো Whatsremoved+ এ ফুটে উঠতে থাকবে।

 

হোয়াটসআপের “Delete for everyone” অপশন চুজ করলেও কিন্তু নোটিফিকেশন বার থেকেও মেসেজ গ্রহীতা সেই মেসেজটি পড়ে নিতে পারেন।

এছাড়াও প্লে স্টোরে বেশ কিছু অ্যাপের মাধ্যমে deleted messages পড়ে ফেলা সম্ভব।  যেমন- WAMR- recover deleted messages and status downloads, Auto RDM ইত্যাদি।

 

এই অ্যাপ্লিকেশন ব্যবহারের কিছু অসুবিধে-

১) মেসেজ রিকভার করতে ইন্টারনেট লাগে। অফলাইনে এই সুবিধে নেই।

২) কিছু ব্র্যান্ডের সেটে এই অ্যাপটি সাপোর্ট করে না। লেটেস্ট অ্যানড্রোয়েড ভার্সানে পারমিশান এরর দেখাচ্ছে।

৩) মেসেজ রিকভারিও অনেকটাই সময় সাপেক্ষ। তাছাড়া শুধু টেক্সট রিকভার করে। ফটো, ভিডিও রিকভার হয় না।

৪) অ্যাপ ইনস্টল হবার পর থেকেই মেসেজ রিকোভার করে। ইনস্টলের আগের ডিলিট হয়ে যাওয়া মেসেজ রিকোভার করে না।

৫) ডিলিট মেসেজের নোটিফিকেশন এলেই একমাত্র রিকোভার হয়, নচেৎ হয় না।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *